একটি অর্থকরি সংস্কৃতি

এই যে আমরা হাজার বছরের একটা ঐতিহ্য পুনরায় জাগিয়ে তোলার জন্য গত পঞ্চাশ বছর ধরে চর্চা করে যাচ্ছি এতে আমাদের ব্যাপক লস হয়ে যাচ্ছে। এই নবাবী কাজ করতে আমাদের প্রচুর ট্যাকা পয়সা গচ্চা যাচ্ছে, দেশের টাকায় কুলাতে না পেরে বৈদেশিক মুদ্রার ভান্ডারেও হাত দিচ্ছি।

এখন এই মারামারির ব্যাপারটাকে কিভাবে প্রোডাক্টিভ ওয়েতে কাজে লাগানো যায় সে ব্যাপারে একটু আধটু ভাবনা চিন্তা করতেছি। ভাবতেছি ভাড়ায় মারামারি খাটা যায় কিনা।

আপনারা যারা সুখে থেকে ভূতের কেলানি খাচ্ছেন তারা আমাদের কল করে একটা স্পেশাল ‘মারামারি সন্ধ্যা’ আয়োজন করতে পারেন। যারা উচ্চমাত্রার নস্টালজিক পাব্লিক, পুরনো দিনের স্মৃতি স্মরন করে আবেশিত হয়ে নেশায় বুদ হয়ে যান তারা কোনো এক চাঁদনিরাতে ‘বল্লম বিলাস’ আয়োজন করতে পারেন। আবার, যারা শহরের পশ পাব্লিক, নিশ্চিত মারামারি করার পয়েন্টগুলোতে শুধু হাতাহাতির কিংবা ইংরেজিতে দুয়েকটা গালাগালির বেশি কিছু করতে পারছেন না সেক্ষেত্রে আমরা আপনার দোরগোড়ায় হাজির। প্রতিপক্ষকে মারার জন্য আমাদের বিকল্পই নাই ভাই! তাছাড়াও আপনার যদি সেলিব্রেটি হবার গোপন কু-বাসনা থেকে থাকে তবে আমরা আপনাকে গ্যারান্টি সহকারে পত্রিকার ফ্রন্ট পেজে নাম এনে দেব। এক্ষেত্রে আমাদের মিডিয়া পার্টনার jamuna tv বিশেষ অবদান রাখবে। আমরা যেসব ক্ষেত্রে পত্রিকার শিরোনাম হবার সার্ভিস দিতে পারব তার কয়েকটা রেডিমেড স্যাম্পল—

– পরীক্ষা ভুল উত্তর বলে দেওয়ায় দু-গ্রুপের সংঘর্ষ, আহত ৪।

– পরীক্ষা খারাপ হয়েছে বলেও সিজি ৩.৯ পাওয়ায় বন্ধুকে পিটিয়ে হাসপাতালে।

– সিগারেট ধরাতে আগুন না দেওয়ায় পথচারীদের মধ্যে মারামারি, আহত ১৩।

– গালফ্রেন্ডের পোস্টে কেয়ার রিয়েক্ট দেওয়ায় বন্ধুকে পিটিয়ে আহত।

– বৌভাতে পোলাও ঠান্ডা হওয়ায় বরকনে পক্ষের সংঘর্ষ, আহত ৩৩ ইত্যাদি ইত্যাদি

কারন যত ক্ষুদ্রই হোক, মারামারি বড় করার দায়িত্ব আমাদের। ট্যাটাযুদ্ধ, বল্লমযুদ্ধ, মল্লযুদ্ধ, লাঠালাঠি ইত্যাদি নানান ক্যাটাগরিতে মারামারি করতে আমাদের প্রশিক্ষিত লোকবল রয়েছে। হতাহতের ভাগও আমরাই নেব। আমাদের হতাহতের জনবলও রয়েছে। সলিড রক্ত, ফেক রক্ত, মুরগির রক্ত, বেহুশ পাব্লিক, ভান ধরা পাব্লিক ইত্যাদি নানান কিসিমের খেলোয়াড় দিয়ে আপনার মারামারিকে জমজমাট করে তোলার দায়িত্ব আমাদের। আমাদের ব্রাহ্মণবাড়িয়ার বিখ্যাত মারামারি শিল্পীদের অংশগ্রহণে মানিব্যাক গ্যারান্টি সহ পারফরম্যান্স করব কথা দিলাম।

সো, লেট না করে ভাবনা চিন্তা শুরু করে দেন। ১০০০৳ বিকাশ করে রেজিস্ট্রেশন করে রাখুন। নিয়মিত এসএমএস করে আমরাই আপনার মারামারির তাড়না তৈরি করে দেব ইনশাআল্লাহ।

কমেন্ট করুন
শিক্ষার্থী | পরিসংখ্যান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.